Uncategorized

যেভাবে ফেসবুক ছবিতে ট্যাগ করা বন্ধ করবেন – Turn Off Facebook photo Tag

বর্তমান সময়ে কম বেশি ছোট বড় সকলে ফেসবুক ব্যবহার করে, আমাদের জানা অজানা অনেকেই আমাদের ফেসবুকে ফ্রেন্ড হয়ে যায়, পরিচিত বা অপরিচিত অনেকেই ট্যাগ করে ফেসবুকে ছবি পোস্ট করে থাকে। যার ফলে ট্যাগ করা ছবি, যাকে ট্যাগ করা হয়েছে তার বন্ধু, পরিবারের সদস্য বা সকল ফেসবুক ফ্রেন্ড ছবিটি দেখতে পায়। এতে করে অনেক সময় বিভিন্ন পোস্ট এর কারণে বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হতে হয়।

ফেসবুক ছবিতে ট্যাগ করা বন্ধ

তাই আমরা ফেসবুকের ট্যাগ অপশন বন্ধ করতে চায় এবং এ সমস্যা থেকে মুক্তি পাওয়া পেতে চায়। তাই আজকের এই পোস্টে শিখাবো কিভাবে ফেসবুকে ট্যাগ অপশন বন্ধ করে রাখবেন। ট্যাগ অপশন সারাজীবন এর জন্য বন্ধ করতে হলে, প্রথমে ফেসবুকে প্রবেশ করুন এবং ডান পাশের ওপরে ৩লাইন ক্লিক থাকা প্রোফাইল অপশনে ক্লিক করুন।

এখন Settings & Privacy এই অপশনে ক্লিক করুন এবং Settings ক্লিক করতে হবে। এরপর আপনাকে খুঁজে নিতে হবে profile and Tagging এই অপশন এবং এতে ক্লিক করুন। তারপর অনেক গুলো অপশন দেখা যাবে। এখন আপনি Review posts you’re tagged in before the post appears on your profile এই অপশন চালু করে দিন।

See also  ১০টি বর্ষাকালীন সবজির নাম All season vegetables

এরপর থেকে কেউ যদি আপনাকে ট্যাগ করে কোন ছবি অথবা পোস্ট করে তাহলে সেই ছবি আপনার টাইমলাইনে প্রদর্শন করার আগে আপনার থেকে অনুমতি নেবে আপনি যদি অনুমতি দেন তাহলে আপনার টাইমলাইনে তার পোস্ট বা ছবি দেখাবে, এই ছাড়া কেউ দেখতে পারবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!